বিকোজিন খেলে কি মোটা হয়?বিকোজিন মূলত কি?

বিকোজিন খেলে কি মোটা হয়?বিকোজিন মূলত কি?জিংক ও ভিটামিন বি সমৃদ্ধ বিকোজিন শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।জিংক শারীরিক বৃদ্ধি
Also Read

 বিকোজিন খেলে কি মোটা হয়?বিকোজিন মূলত কি?

জিংক ও ভিটামিন বি সমৃদ্ধ বিকোজিন শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। জিংক শারীরিক বৃদ্ধি এবং মানসিক বিকাশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। গর্ভাবস্থায় জিংক শৈশব এবং কৈশোরের স্বাভাবিক বৃদ্ধি ঘটায়।

জিংকে কে কিছু এন্টিঅক্সিডেন্ট রয়েছে যা শিশুর এইচডি অ্যাটেনশন এর মতো বিষয়ে খুব গুরুত্বপূর্ণ হিসেব কাজ করে।এছাড়াও পরিপাক প্রজননের জন্যও জিংক কাজ করে।

আমাদের আজকের এই আয়োজনের মূল বিষয় হলো "বিকোজিন খেলে কি হয়?বিকোজিন মূলত কি?" এই বিষয়ে আমরা বিস্তারিত আলোচনা করবো। 


আপনার জন্য প্রয়োজনীয় কিছু পোষ্টঃ

কিভাবে দ্রুত মোটা হবেন?মোটা হওয়ার সহজ উপায়।

স্লিম হওয়ার ১০টি সহজ উপায়। ১ মাসে ফলাফল। 



বিকোজিন খেলে কি মোটা হয়?


তো চলুন আজকের আয়োজন শুরু করা যাকঃ


বিকোজিন ট্যাবলেট

বিকোজিন ট্যাবলেট ভিটামিন বি কমপ্লেক্স এবং জিংক এর সমন্বয়ে গঠিত।যেটি শারীরিক ও মানসিক বৃদ্ধির জন্য অনেক গুরুত্বপূর্ণ। 

এছাড়াও বিকোজিন ট্যাবলেটে আরো বিশেষ কিছু আছে।যেমন, Thiamine Mononitrate BP 5 mg,Pyridoxine Hydrochloride BP 2 mg,Riboflavine BP 2 mg, Nicotinamide BP 20 mg এবং Zinc Sulphate Monohydrate USP 27.45 mg. 

প্রাপ্ত্য বয়স্কদের জন্য জিংক খুব উপকারী ঔষধ। যেটা ক্ষুদা মন্দা ও ঘ্রাণ গ্রহণের ক্ষমতাকে বাড়িয়ে দেয়।এছাড়াও মানসিক, ইনফেকশন, দুর্বলতা,নখের সাদা দাগ ইত্যাদি রোগের প্রতিষেধক হিসেবে কাজ করে। 

বিকোজিনে থাকা বিটামিন বি খাদ্য থেকে শক্তিতে রুপান্তরিত করার জন্য গুরুত্বপূর্ণ কাজ করে।এছাড়াও বিকোজিন শিশু বয়স্কদের মস্তিষ্ক ও স্নায়ুর সঠিক কার্যকারিতা বজায় রাখতে সাহায্য করে।

দূর্বল প্রজননের ক্ষমতা বাড়াতেও বিকোজিন খুব ভালো ভূমিকা রাখে।মহিলাদের জন্য বিকোজিন ট্যাবলেট খুব উপকারী।



বিকোজিন ট্যাবলেট খেলে কি মোটা হয়?

আমাদের মধ্যে অনেকেই আছেন যাদের একটা ভুল ধারণা হলো বিকোজিন ট্যাবলেট খেলে নাকি মানুষ মোটা হয়ে যায়।কিন্তু ধারনাটি সম্পূর্ণ ভুল।বিকোজিন ট্যাবলেট খেলে মানুষ মোটা হয় না।তবে বিকোজিন খেলে শরীরের ইমিউনিটি বেড়ে যায়।আর ইমিউনিটি বেড়ে যাওয়ার কারনে শরীরে ক্যালরি জমে যায়।এ কারনে বিকোজিন খেলে আপনি হালকা মোটা হয়ে যাবেন।

আপনি জানলে অভাক হবেন!শিশুদের এইচডি অ্যাটেনশন ডেফিকেট হাইপার অ্যাক্টিভিটি ডিসঅর্ডার চিকিৎসায় ব্যবহৃত হয়।

পার্শ্বপ্রতিক্রিয়া 

বিকোজিন ট্যাবলেটে তেমন ক্ষতিকর পার্শ্ব প্রতিক্রিয়া নেই।কারন ট্যাবলেটটি সুসহনীয়। তবে ট্যাবলেটটি খাওয়ার কারনে সাধারণ কিছু পার্শ্ব প্রতিক্রিয়া দিতে পারে যেমন,বমি বমি ভাব হওয়া,বমি হওয়া,ডায়রিয়া পাকস্থলীর বিভিন্ন সমস্যা সহ কিছু সাধারণ প্রতিক্রিয়া হতে পারে।
এই জন্য বিকোজিন ট্যাবলেট খাওয়ার আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী গ্রহণ করবেন।


Post a Comment

সর্বশেষ আপডেট পেতে গুগল নিউজে ফলো করুন ⬇⬇
follow Q2Ans on google news
Ads